Bartaman Patrika
খেলা
 

জিতল ম্যাঞ্চেস্টার সিটি

লন্ডন, ২৯ সেপ্টেম্বর: ম্যাচের ফল দেখে মনে হবে সহজেই তিন পয়েন্ট জোগাড় করেছে ম্যান সিটি। কিন্তু বাস্তবে তা ঘটেনি। শনিবার গুডিসন পার্কে প্রিমিয়ার লিগের ম্যাচে পেপের দলের দিকে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল এভার্টন। প্রথমার্ধে গ্যাব্রিয়েল হেসাসের গোলে লিড নিলেও তা পরিশোধ করে দেন কালভার্ট-লিউইন। 
বিশদ
উৎসবের পরিকল্পনা আলেজান্দ্রোর
অবনমন বাঁচাতে মরিয়া বিশ্বজিৎ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার বিকেলে যে কোনও উপায়ে শতবর্ষে কলকাতা লিগ জিততে মরিয়া ইস্ট বেঙ্গল। এক অর্থে আইএফএ কাস্টমসের বিরুদ্ধে ‘অবিচার’ই করেছে। কাস্টমসের পয়েন্ট ১০ ম্যাচে ১১। অবনমনের আওতায় রয়েছে কাস্টমস। ময়দানের অনেক বাস্তুঘুঘুদের ক্লাবই এখন প্রিমিয়ার থেকে নেমে যাওয়ার অবস্থায়। 
বিশদ

29th  September, 2019
প্রস্তুতি ম্যাচে ওপেনার হিসাবে ব্যর্থ রহিত 

ভিজিয়ানগ্রাম, ২৮ সেপ্টেম্বর: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে ওপেন করার কথা রহিত শর্মার। অনেকেই ভেবেছিলেন, বোর্ড সভাপতি একাদশের হয়ে প্রোটিয়া বাহিনীর বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ওপেনার হিসাবে বড় রান করে মনোবল বাড়িয়ে নেবেন ‘হিটম্যান’। কিন্তু দু’বলের বেশি তিনি ক্রিজে স্থায়ী হতে পারেননি। শূন্য হাতে তাঁকে মাঠ ছাড়তে হয়।  
বিশদ

29th  September, 2019
আয় বাড়াতে আড়াই লাখে নতুন সদস্যপদ দেবে সিএবি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আয় বাড়াতে নতুন সদস্যপদ দেওয়ার সিদ্ধান্ত নিল সিএবি। লোধা কমিটির প্রস্তাব মেনে নয়া গঠনতন্ত্র গঠিত হওয়ার পর শনিবার সিএবি’র প্রথম বার্ষিক সভা অনুষ্ঠিত হল। এবার কোনও পদেই ভোটাভুটি হয়নি। আরও দু’মাসের জন্য সিএবি সভাপতি নির্বাচিত হয়েছেন সৌরভ গাঙ্গুলি। সচিব থাকছেন অভিষেক ডালমিয়া।  
বিশদ

29th  September, 2019
ইতিহাস গড়তে আত্মবিশ্বাসী ক্রোমা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত চার বছর ধরেই পিয়ারলেস দলটিকে গড়ে থাকেন ম্যানেজার অশোক দাশগুপ্ত। অশোকবাবুকে ময়দানে অনেকেই চেনেন। ফুটবলারদের সঙ্গে তাঁর দারুণ সম্পর্ক। কিন্তু লিগের খেতাবি লড়াইয়ের চূড়ান্ত ম্যাচের আগে তিনি প্র্যাকটিসে নেই। ফোনে ‘এনজেগ’ থাকলে ওপার থেকে আসছে শোনা যাচ্ছে ওড়িয়া ভাষা। 
বিশদ

29th  September, 2019
লিগে জয়ের ধারা অব্যাহত লিভারপুলের 

লন্ডন, ২৮ সেপ্টেম্বর: ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের জয়ের ধারা অব্যাহত। রবিবার ‘রেড ডেভিলস’রা ১-০ গোলে হারিয়ে দিল শেফিল্ড ইউনাইটেডকে। ৭০ মিনিটে জয়সূচক গোলটি করেন নেদারল্যান্ডসের জর্জিনিও উইজনালডাম। টানা সাতটি ম্যাচ দিতে লিগের শীর্ষস্থান ধরে রেখেছে লিভারপুল। তাদের সংগ্রহ ২১ পয়েন্ট।  
বিশদ

29th  September, 2019
জিতে তিন নম্বরে শেষ করতে চায় মোহন বাগান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কঠিন অঙ্কে বেঁচে আছে মোহন বাগানের লিগ জয়ের অঙ্ক। তবে তাদের সেই স্বপ্নপূরণ করতে হলে ইস্ট বেঙ্গল ও পিয়ারলেসকে হারতে হবে। আর মোহন বাগানকে জিততে হবে বড় ব্যবধানে। সেই ক্ষেত্রে তিন দলের পয়েন্ট গিয়ে দাঁড়াবে ২০। 
বিশদ

29th  September, 2019
কলকাতার দুই প্রধানকে আইএসএলে চাইছে এফএসডিএল
পুরানো স্পনসর ফিরতে পারে লাল হলুদে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে আগামী বছর আইএসএলে দুই প্রধানের শিকে ছিঁড়তে পারে। গত তিন বছর ধরে আইএসএলের টিআরপি ক্রমশ কমছে। সেই সঙ্গে যোগ হয়েছে দুই প্রধানকে নেওয়ার ব্যাপারে ফিফা- এএফসি’র চাপ। সেই সঙ্গে অনুঘটকের কাজ করছে রাজনৈতিক ফ্যাক্টর। 
বিশদ

29th  September, 2019
‘সঠিক সময়েই ধোনি অবসর নেবে’ 

নয়াদিল্লি, ২৮ সেপ্টেম্বর: ভারতীয় দলের ওপেনার শিখর ধাওয়ান বলেছেন, ‘অবসরের সিদ্ধান্তটা ধোনির উপরেই ছেড়ে দেওয়া হোক। কেরিয়ারে ও বহু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। সময় এলে ও নিজেই সরে দাঁড়াবে। তাই এই ব্যাপার নিয়ে বেশি আলোচনা না করাই ভালো।’একই সঙ্গে মাহির প্রশংসা করে শিখর আরও বলেন, ‘মাঠে ধোনি একজন দুর্দান্ত নেতা।  
বিশদ

29th  September, 2019
অভিষেক রামনের দুরন্ত সেঞ্চুরি, জিতল বাংলা 

জয়পুর, ২৮ সেপ্টেম্বর: বিজয় হাজারে ট্রফিতে প্রথম জয় পেল বাংলা। শনিবার মরুশহর জয়পুরে গ্রুপের দ্বিতীয় ম্যাচে বঙ্গ ব্রিগেড ৪ উইকেটে হারাল সার্ভিসেসকে। ম্যাচের নায়ক অভিষেক রামন। তাঁর শতরান বাংলার জয়ের পথ প্রশস্ত করে দেয়। 
বিশদ

29th  September, 2019
ভিডিওগ্রাফি হবে বারাসতের ম্যাচের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ইস্ট বেঙ্গল-কাস্টমসের খেতাব নির্ধারক ম্যাচটি সাধনা নিউজে সরাসরি দেখানো হবে। আইএফএ’র তরফে বারাসতে অনুষ্ঠিত পিয়ারলেস ও জর্জ টেলিগ্রাফ ম্যাচটির ভিভিওগ্রাফি করে রাখা হচ্ছে। আইএফএ সচিব জয়দীপ মুখার্জি কোনও ঝুঁকি নিতে চাইছেন না। 
বিশদ

29th  September, 2019
সিআরএ আজ পাচ্ছে না সেরা আট রেফারিকে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার বারাসতের পিয়ারলেস ও জর্জ টেলিগ্রাফের ম্যাচে বড় ফ্যাক্টর রেফারিং। এই মুহূর্তে কলকাতার সেরা চার রেফারি (প্রাঞ্জল ব্যানার্জি, দীপু রায়, রঞ্জিত বক্সি, প্রতীক মণ্ডল) এবং সেরা চার সহকারী রেফারি (অসিত মজুমদার, সমর পাল, উজ্জ্বল হালদার, ননী সাহা) আই লিগ এবং আইএসএলের যৌথ ওয়ার্কশপে ব্যস্ত। 
বিশদ

29th  September, 2019
বিদায় পারুপল্লী কাশ্যপের 

ইনচেওন, ২৮ সেপ্টেম্বর: কোরিয়া ওপেন থেকে ছিটকে গেলেন ভারতের পারুপল্লী কাশ্যপ। শনিবার সেমি-ফাইনালে কাশ্যপ ১৩-২১, ১৫-২১ পয়েন্টে হারলেন বিশ্বের একনম্বর জাপানের কেন্টো মোমোতার কাছে।  
বিশদ

29th  September, 2019
 খেতাবি ম্যাচে আলেজান্দ্রো
পাচ্ছেন না কোলাডো-নাওরেমকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কলকাতা লিগের খেতাব নির্ধারক ম্যাচে ইস্ট বেঙ্গল পাচ্ছে না দুই নির্ভরযোগ্য ফুটবলার হাইমে স্যান্টোস কোলাডো ও নাওরেমকে। বৃহস্পতিবার খেলার শেষে নাওরেম মিক্সড জোনে জানিয়ে দিয়েছিলেন,‘এর আগে আমি হলুদ কার্ড দেখেছি। শেষ ম্যাচে আমি সাসপেন্ড।
বিশদ

28th  September, 2019
 লিগের ফয়সালা রবিবার
ইস্ট বেঙ্গলকে চাপে ফেলল পিয়ারলেস
পিয়ারলেস-১ : (দীপেন্দু দুয়ারি) : রেনবো-০

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার রেনবোকে হারিয়ে শতবর্ষে লিগ জয়ের ব্যাপারে ইস্ট বেঙ্গলেকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলে দিল পিয়ারলেস। বারাসতে টার্ফের অবস্থা ভালো হওয়ায় উপভোগ্য খেলা হল। ম্যাচের ১০ মিনিটে দীপেন্দু দুয়ারি গোলে মূল্যবান তিন পয়েন্ট পায় জহর দাসের দল।
বিশদ

28th  September, 2019

Pages: 12345



আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থ প্রাপ্তির যোগ। যে কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪০- ‘দি বিটলস’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা, গায়ক জন লেননের জন্ম
১৯৪৫- সারোদবাদক আমজাদ আলি খানের জন্ম
১৯৪৫- অভিনেত্রী সুমিতা সান্যালের জন্ম
১৯৬৭- কিউবার বিপ্লবের প্রধান ব্যক্তিত্ব চে গেভারার মৃত্যু
২০১৫- সংগীত পরিচালক রবীন্দ্র জৈনের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  October, 2019

দিন পঞ্জিকা

১৮ আশ্বিন ১৪২৬, ৫ অক্টোবর ২০১৯, শনিবার, সপ্তমী ১০/৪৫ দিবা ৯/৫১। মূলা ১৯/২৪ দিবা ১/১৮। সূ উ ৫/৩২/৪৫, অ ৫/১৭/৫৫, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে পুনঃ ৭/৭ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৯ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৪ গতে ২/২৩ মধ্যে পুনঃ ৩/৫১ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১৭ আশ্বিন ১৪২৬, ৫ অক্টোবর ২০১৯, শনিবার, সপ্তমী ২১/২৭/৩৯ দিবা ২/৮/০। মূলা ৩১/৪৭/১২ রাত্রি ৬/১৫/৪৯, সূ উ ৫/৩২/৫৬, অ ৫/১৯/৩৬, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/১৮ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১২/৫৪/৩৬ গতে ২/২২/৫৫ মধ্যে, কালবেলা ৭/১/১৬ মধ্যে ও ৩/৫১/১৬ গতে ৫/১৯/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/৫১/১৬ মধ্যে ও ৪/১/১৬ গতে ৫/৩৩/১৮ মধ্যে। 
মোসলেম: ৫ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: অর্থ প্রাপ্তির যোগ। বৃষ: প্রেম-প্রণয়ে অগ্রগতি। মিথুন: গুরুজনের শরীর সম্পর্কে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৯৪০- ‘দি বিটলস’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা, গায়ক জন লেননের জন্ম১৯৪৫-  সারোদবাদক ...বিশদ

07:03:20 PM

এবছর রসায়নে নোবেল পাচ্ছেন জন বি গুডএনাফ, এম স্ট্যানলি হুইটিংহ্যাম ও আকিরা ইয়োশিনো 

03:42:41 PM

মালদহের বৈষ্ণবনগরে নৌকাডুবি, মৃত ৩ 
ঠাকুর দেখতে যাওয়ার সময় নৌকাডুবি। ঘটনাটি ঘটে মালদহের বৈষ্ণবনগর থানার ...বিশদ

03:18:19 PM

৫ শতাংশ মহার্ঘ ভাতা বাড়াল কেন্দ্র, উপকৃত হবেন ৫০ লক্ষ কর্মী ও ৬২ লক্ষ পেনশনভোগী 

02:30:04 PM

ফলতার রামনগরে বিসর্জনের বাজি বানাতে গিয়ে বিস্ফোরণ, জখম ২ শ্রমিক 

01:20:11 PM